MTnews24.com - সদা সত্য

১২:২৩:৩৮ মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯

সর্বশেষ সংবাদ :

     • ইতিহাস গড়ে নিজেকে ধরা ছোঁয়ার বাইরে নিয়ে গেলেন রাজ্জাক     • পাকিস্তানে প্রায় ম্যাচেই ফিক্সিং, চারপাশে ম্যাচ ফিক্সাররা: শোয়েব আখতার     • আমার জন্য দোয়া করবেন ও আমাকে হৃদয়ে রাখবেন : সাকিব     • ইসলামাবাদে 'আজাদি মার্চ', বিশাল জন-সমুদ্র থেকে ইমরানকে পদত্যাগে আল্টিমেটাম     • সাকিবের শাস্তি কমাতে আইনি পদক্ষেপ নিচ্ছে বিসিবি     • সরগরম ইলিশের বাজার, কেজি মাত্র ২০০ টাকা     • সৌদিতে নারীকর্মী পাঠানো বন্ধ করবে না সরকার : পররাষ্ট্রমন্ত্রী     • সাকিবকে ফাঁসানো সেই জুয়াড়ির কারণে এক ক্রিকেটার আত্মহ'ত্যা করেছিল     • ঘরে-বাইরে রাজনীতির শিকার সাকিব ও বাংলাদেশের ক্রিকেট!     • সাকিব তুমি দেশকে এক করেছ, আমরা তোমার সঙ্গেই আছি : তিশা

ভূমধ্যসাগরে ৫ ঘণ্টা সাঁতার কেটেও বাঁচতে পারেননি শামীম

-------

প্রবাস ডেস্ক : ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে নৌকাডুবির পর বেঁচে ছিলেন আহসান হাবিব শামীম। কয়েকজনের সঙ্গে একটি বয়া ধরে প্রায় পাঁচ ঘণ্টা সাঁতার কাটেন তিনি। কিন্তু এতক্ষণ সাঁতারের পর ক্লান্ত হয়ে নিস্তেজ হয়ে পড়েন শামীম। 

আরও কয়েকজনের মতো বয়া থেকে হাত ফসকে ডুবে যান তিনি। তীরে উঠে সহযাত্রী মাছুম অন্যদের এই তথ্য জানান। এই খবরে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভুকশিমইল ইউনিয়নের বাদেভুকশিমইল গ্রামে শামীমের বাড়িতে এখন শোকের মাতম। তার লাশ কখন বাড়িতে আসবে সেই অপেক্ষায় রয়েছেন পরিবার ও গ্রামবাসী।

আহসান হাবিব শামীম বাদেভুকশিমইল গ্রামের

...বিস্তারিত»

অসুস্থ প্রবাসীকে দুবাই থেকে আনলো না বিমান

------

প্রবাস ডেস্ক : শুক্রবার ( ১০ মে) রাত ১১ টা। দুবাই এয়ারপোর্টের টার্মিনাল-১ এর ২ নম্বর বুকিং এরিয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাউন্টার। কাউন্টারের সামনে লালচে ভেজা দাগ। একটু কাছে চোখ ...বিস্তারিত»

বার্সেলোনায় সিয়াম সাধনা এখন কাতালান সাংস্কৃতির অংশ

------

প্রবাস ডেস্ক : বার্সেলোনায় আসন্ন সিটি করপোরেশনের নির্বাচনকে সামনে রেখে ১২ মে রবিবার শহরের বাক দে রোদায় প্রায় তিন শতাধিক মানুষের জন্য ইফতারের আয়োজন করে কাতালান বামপন্থী দল।

সাম্প্রতিক সময়ে কাতালোনিয়ায় ...বিস্তারিত»

‘আমাদের বাঁচাতে আল্লাহ তিউনিসিয়ার জেলেদের পাঠিয়েছিলেন’

-----

প্রবাস ডেস্ক : ভূমধ্যসাগরে তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবিতে অন্তত ৬৫ অভিবাসীর মৃত্যু হয়েছে। এর মধ্যে ৩৭ জনই বাংলাদেশি। আর জীবিত উদ্ধারকৃত ১৬ জনের মধ্যে ১৪ জনই বাংলাদেশি।

বেঁচে যাওয়া এসব বাংলাদেশি নিজের ...বিস্তারিত»

ভূমধ্যসাগরে ফের নৌকাডুবি, বাংলাদেশীসহ ৬৫ অভিবাসীর মৃত্যু

------

প্রবাস ডেস্ক : ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে শরণার্থীবাহী একটি নৌকাডুবির ঘটনায় কমপক্ষে ৬৫ জন মানুষের মৃত্যুর হয়েছে। সেই নৌকায় বাংলাদেশি শরণার্থীরাও ছিলেন। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, নৌকাটিতে বেশির ভাগ বাংলাদেশি ও মরক্কোর নাগরিক ...বিস্তারিত»

কাতারে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত, আহত ২

-------

প্রবাস ডেস্ক : কাতারের আলাদিয়া শহরে গত বুধবার সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি শ্রমিকের প্রাণহানি হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও দুই শ্রমিক। তাদেরকে আশঙ্কাজনক অবস্থায় দোহার হামাদ হাসপাতালে ভর্তি করা ...বিস্তারিত»

স্পন্সর ছাড়াই যেভাবে মিলবে সৌদি আরবে গ্রিণকার্ড

------

প্রবাস ডেস্ক : কোনো স্পন্সর নেই! টেনশন করবেন না। স্পন্সর ছাড়াই সৌদি আরবে পেয়ে যেতে পারেন আবাসন বা রেসিডেন্সি বিষয়ক নতুন ‘গ্রিন কার্ড’। সৌদি আরবের শুরা কাউন্সিল বুধবার এমন একটি ...বিস্তারিত»

কঙ্গোতে সড়ক দুর্ঘটনায় অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক রৌশন আরা নিহত

--------

নিউজ ডেস্ক : কঙ্গোতে সড়ক দুর্ঘটনায় অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) রৌশন আরা বেগম নিহত হয়েছেন। তিনি সেখানে শান্তিরক্ষা মিশনে কর্মরত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) ...বিস্তারিত»

যুক্তরাজ্যের গোটা একটি স্টেডিয়াম কিনে নিলেন এক বাংলাদেশি মুসলিম ব্যবসায়ী

---------

যুক্তরাজ্যের বেড ফোর্ড টাউন ফুটবল স্টেডিয়াম কিনে নিয়েছেন ব্রিটিশ-বাংলাদেশি ব্যবসায়ী মোহাম্মদ কবির। তার পৈত্রিক বাড়ি সিলেটে। আগামী পাঁচ বছরের জন্য এই স্টেডিয়াম কিনে নিয়েছেন তিনি।

গেল এপ্রিলের শেষ দিকে মোহাম্মদ কবিরের ...বিস্তারিত»

সৌদি আরবে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১০ বাংলাদেশি নিহত

-------

প্রবাস ডেস্ক : সৌদি আরবে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১০ বাংলাদেশি নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও সাতজন। আহতদের অবস্থাও গুরত্বর। 

আজ বৃহস্পতিবার দেশটির রাজধানী রিয়াদ থেকে ১০০ কিলোমিটার দূরের শহর সাগরায় ...বিস্তারিত»

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত

-----

প্রবাস ডেস্ক : সৌদি আরবে ফারুক ফকির নামে এক বাংলাদেশি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যা ৬ টার দিকে আল কাসিম শহরে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, কর্মস্থল থেকে মোটরবাইকে করে ...বিস্তারিত»

জেলার খবর


ঢাকা
ফরিদপুর
গাজীপুর
গোপালগঞ্জ
জামালপুর
কিশোরগঞ্জ
মাদারীপুর
মানিকগঞ্জ
মুন্সিগঞ্জ
ময়মনসিংহ
নারায়ণগঞ্জ
নরসিংদী
নেত্রকোনা
রাজবাড়ী
শরীয়তপুর
শেরপুর
টাঙ্গাইল
ব্রাহ্মণবাড়িয়া
কুমিল্লা
চাঁদপুর
লক্ষ্মীপুর
নোয়াখালী
ফেনী
চট্টগ্রাম
খাগড়াছড়ি
রাঙ্গামাটি
বান্দরবান
কক্সবাজার
বরগুনা
বরিশাল
ভোলা
ঝালকাঠি
পটুয়াখালী
পিরোজপুর
বাগেরহাট
চুয়াডাঙ্গা
যশোর
ঝিনাইদহ
খুলনা
মেহেরপুর
নড়াইল
নওগাঁ
নাটোর
গাইবান্ধা
রংপুর
সিলেট
মৌলভীবাজার
হবিগঞ্জ
নীলফামারী
দিনাজপুর
কুড়িগ্রাম
লালমনিরহাট
পঞ্চগড়
ঠাকুরগাঁ
সুনামগঞ্জ
কুষ্টিয়া
মাগুরা
সাতক্ষীরা
বগুড়া
জয়পুরহাট
চাঁপাই নবাবগঞ্জ
পাবনা
রাজশাহী
সিরাজগঞ্জ

গোটা বিশ্বে বোরকা নিষিদ্ধ করুন: তসলিমা নাসরিন

------

প্রবাস ডেস্ক : শ্রীলঙ্কায় ভয়াবহ জঙ্গি হামলার পর দেশটির নারীদের জন্য বোরকা ও হিজাবসহ মুখ ঢেকে রাখা যায় এমন সব পোশাক নিষিদ্ধ করা হয়েছে। শ্রীলঙ্কার এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে গোটা ...বিস্তারিত»

প্রবাসীর শ্রমের টাকায় মেয়ে বিচারক, দুই ছেলে ডাক্তার-ইঞ্জিনিয়ার!

---------

আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি : মালয়েশিয়া প্রবাসজীবনের অভিজ্ঞতা ও উপলব্ধি থেকেই ৭০ বছর বয়সী এক রেমিট্যান্স যোদ্ধাকে নিয়ে আজকের এই লেখা। পরিবারের সুখের আশায় গত দুই যুগেরও বেশি সময় ...বিস্তারিত»

আমাকে যা শিখিয়ে দেওয়া হয়েছে, তাই বলেছি : সেফাত উল্লাহ

--------

প্রবাস ডেস্ক : ফেসবুকে লাইভে এসে পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন অবমাননাকারী ও মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে কুরুচিপূর্ণ এবং অশ্লীল মন্তব্যকারী সেফাত উল্লাহ ওরফে সেফুদার বিরুদ্ধে ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে ...বিস্তারিত»

অস্ট্রিয়ান পুলিশের নজরবন্দী সেফাত উল্লাহ

----

প্রবাস ডেস্ক : ইসলাম ধর্মাবলম্বীদের পবিত্র গ্রন্থ কোরআন শরীফ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ ভিডিওতে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেবার অভিযোগে অষ্ট্রিয়া প্রবাসী সেফাত উল্লাহ ওরফে সেফুদার বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। 

সেফাত ...বিস্তারিত»

তোপের মুখে সেফুদা, তার বিষয়ে অস্ট্রিয়া সরকারকে জানাবেন বাংলাদেশ রাষ্ট্রদূত!

----------

প্রবাস ডেস্ক : ফেসবুকে লাইভ ভিডিওতে কোরান নিয়ে অবমাননাকর মন্তব্য করার অভিযোগে অস্ট্রিয়ায় বাংলাদেশী কমিউনিটি বিতর্কিত ভিডিও ব্লগার সেফাত উল্লাহর বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার কথা বিবেচনা করছে।

অস্ট্রিয়ার ভিয়েনায় বসবাসরত বাংলাদেশীরা ...বিস্তারিত»

২৫ বছর আগে যে কারণে ‘সেফুদা’কে তার বাবা ত্যাজ্যপুত্র করেছিলো

---------

প্রবাস ডেস্ক: মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরিফ ও মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কুরুচিপূর্ণ ও অশ্লীল মন্তব্যকারী সেফাতউল্লাহ ওরফে সেফু বাবার ত্যাজ্যপুত্র। সেই ২৫ বছর আগে তাকে ত্যাজ্যপুত্র ঘোষণা ...বিস্তারিত»

পবিত্র কুরআন ছিঁড়ে টয়লেটে নিক্ষেপ! সেফুদার ফাঁসির দাবি

--------

প্রবাস ডেস্ক : সম্প্রতি নানা বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে বেশ পরিচিতি পেয়েছিলেন প্রবাসী বাংলাদেশি সেফাতুল্লা ‘সেফুদা’। রাজনীতি সহ নানা সামাজিক বিষয় নিয়ে বিতর্কিত মন্তব্য করে জন্ম ...বিস্তারিত»

লন্ডনে স্ত্রীর বাসায় ছাত্রলীগ নেতার লাশ

-----

প্রবাস ডেস্ক : ইংল্যান্ডে স্ত্রীর বাসা থেকে সায়েম বখত (৩২) নামে সুনামগঞ্জের সাবেক এক ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার করা হয়েছে। রোববার লাশ উদ্ধার করে পুলিশ। 

সায়েম সুনামগঞ্জের ছাতক উপজেলার চরমহল্লা ইউনিয়নের ...বিস্তারিত»