প্রস্তাব পেয়ে জুয়াড়ির সঙ্গে দেখা করতে চেয়েছিলেন সাকিব!

১১:১২:০১ সোমবার, ২৬ জুলাই ২০২১

সর্বশেষ সংবাদ :

     • পর্নভিডিও-কাণ্ডে গ্রেফতার স্বামী রাজ কুন্দ্রা, নিখোঁজ শিল্পা শেট্টি     • ৪ মুসলিমকে হ'ত্যার প্রতি'বাদে কানাডার রাস্তায় হাজার হাজার মানুষ     • এক ফিলিস্তিনি নারীকে গু'লি করে হ'ত্যা     • খালেদা জিয়ার সর্বশেষ অবস্থা জানালেন তার ব্যক্তিগত চিকিৎসক     • মানবিক দিক বিবেচনা করে খালেদা জিয়ার ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে : আইনমন্ত্রী     • বিপর্যস্ত ভারতকে ১০ কোটি ডলারের জরুরি চিকিৎসা সামগ্রী দিল যুক্তরাষ্ট্র     • দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় রেকর্ডসংখ্যক মৃত্যু     • 'সে বিশ্বের এক নম্বর খেলোয়াড় হওয়ার পথে রয়েছে'     • কোনো আলেম-ওলামা নয়, অপরাধীদের ধরা হয়েছে: ওবায়দুল কাদের     • ঈদের আগে কর্মদিবস তিনটি, ফের লকডাউন বাড়ানোর ব্যাপারে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯, ০১:১২:০৯

প্রস্তাব পেয়ে জুয়াড়ির সঙ্গে দেখা করতে চেয়েছিলেন সাকিব!

প্রস্তাব পেয়ে জুয়াড়ির সঙ্গে দেখা করতে চেয়েছিলেন সাকিব!

স্পোর্টস ডেস্ক : ম্যাচ ফিক্সিংয়ে জুয়াড়ির প্রস্তাবে রাজি না হলেও জুয়াড়ির সঙ্গে দেখা করতে চেয়েছিলেন সাকিব আল হাসান। আইসিসির জিজ্ঞাসাবাদে এ তথ্য জানিয়েছেন সাকিব নিজেই।

আইসিসির দুর্নীতিবিরোধী ইউনিট (এসিইউ) গত ২৩ জানুয়ারি ও ২৭ আগস্ট সাকিবকে জিজ্ঞাসাবাদ করে। সেখানে তিনি জানান, দীপক আগারওয়াল নামের এক জুয়াড়ির ডলারের প্রস্তাব পেয়ে তার সঙ্গে দেখা করতে চেয়েছিলেন তিনি।

সাকিব ওই সাক্ষাৎকারে নিশ্চিত করেছেন, ২০১৭ সালের নভেম্বরে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলার সময় তিনি জানতেন, তারই পরিচিত এক ব্যক্তি আগারওয়াল নামের এক জুয়াড়িকে তার ফোন নম্বর দিয়েছেন। সাকিবের পরিচিত ওই ব্যক্তির কাছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা খেলোয়াড়দের ফোন নম্বরও চেয়েছিলেন আগারওয়াল।

এরপর আগারওয়ালের সঙ্গে হোয়াটসঅ্যাপে কয়েকবার মেসেজ চালাচালি হয় সাকিবের। ২০১৮ সালের জানুয়ারিতে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার সঙ্গে ত্রিদেশীয় সিরিজের দলে ডাক পান বাঁহাতি অলরাউন্ডার। ওই সিরিজেও হোয়াটসঅ্যাপে তাদের সঙ্গে কথোপকথন হয়। ওই বছর ১৯ জানুয়ারির ম্যাচে ম্যাচসেরা হওয়ার পর সাকিবকে অভিনন্দন জানান আগারওয়াল।

সেখানে একটি বার্তা ছিল, ‘আমরা কী কাজ শুরু করবো নাকি আইপিএল পর্যন্ত অপেক্ষা করবো।’ কাজ বলতে বোঝানো হয়েছে, দলের ভেতরের তথ্য তাকে দেওয়ার কথা। এই যোগাযোগের কথা দু'র্নী'তিবি'রো'ধী ইউনিটের কাছে গোপন করেন সাকিব।

চারদিন পর ২৩ জানুয়ারি আবারও আগারওয়াল হোয়াটসঅ্যাপ মেসেজে আরেকটি প্রস্তাব দেন, ‘ব্রো, এই সিরিজে কিছু হবে?’ সাকিব স্বীকার করেছেন, ওই ত্রিদেশীয় সিরিজের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ ভেতরের তথ্য তাকে সরবরাহ করতে এই বার্তা দেন আগারওয়াল। এই প্রস্তাবও গোপন করেন সাকিব।

২৬ এপ্রিল, ২০১৯ কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে আইপিএল ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে ম্যাচ খেলার সময় তৃতীয়বার প্রস্তাব পান সাকিব। ওইদিন তার কাছে আগারওয়াল জানতে চান একটা নির্দিষ্ট খেলোয়াড়ের ব্যাপারে যে, তিনি খেলবেন কিনা ওই ম্যাচে। এরপর আরও ভেতরের খবর জানতে চান ওই জুয়াড়ি।

কথা আরও চালিয়ে যান আগারওয়াল। একপর্যায়ে সাকিবের বিটকয়েন, ডলার অ্যাকাউন্ট সম্পর্কে জানতে চান তিনি। ডলার অ্যাকাউন্টের বিস্তারিত জানতে বেশি তোড়জোড় করেন আগারওয়াল। এরপরই সাকিব তাকে বলেন, ‘আগে’ তার সঙ্গে দেখা করতে চান তিনি।

ওইদিনের বেশ কয়েকটি মেসেজ ডিলিট করা হয়েছিল। সাকিব নিশ্চিত করেন, ভেতরের খবর জানতে চেয়েই ওই মেসেজগুলো। আগারওয়ালকে নিয়ে আগে থেকেই উদ্বেগের মধ্যে ছিলেন সাকিব। এই কথোপকথনে তিনি বুঝতে পেরেছিলেন, আগারওয়াল একজন জুয়াড়ি। কিন্তু এরপরও আইসিসির দু'র্নী'তি'বি'রো'ধী ইউনিটকে জানাননি সাকিব।

দু'র্নী'তি'বি'রো'ধী আইনের তিনটি নীতিমালা ভঙ্গের অভিযোগে সাকিব আল হাসানকে মঙ্গলবার সব ধরনের ক্রিকেট থেকে দুই বছর নি'ষি'দ্ধ করেছে আইসিসি। তবে আপাতত তার এক বছরের সাজা স্থগিত রাখা হয়েছে। আগামী একবছরে যদি তিনি আর কোনো আইন না ভাঙেন তাহলে তার পরের এক বছরের সাজা বাতিল করা হবে।



ইসলাম


ঘরে ঘরে পবিত্র কুরআনুল কারিমের পাণ্ডুলিপি বিতরণ করছে দক্ষিণ আফ্রিকা

ঘরে-ঘরে-পবিত্র-কুরআনুল-কারিমের-পাণ্ডুলিপি-বিতরণ-করছে-দক্ষিণ-আফ্রিকা

৬০০ মসজিদে ১৩০০ হাফেজ কুরআন বিনা পারিশ্রমে পড়াচ্ছেন খতম তারাবিহ

৬০০-মসজিদে-১৩০০-হাফেজ-কুরআন-বিনা-পারিশ্রমে-পড়াচ্ছেন-খতম-তারাবিহ

উপবাস নয়, রোজা হলো মুসলমানদের একটি ইবাদত

উপবাস-নয়-রোজা-হলো-মুসলমানদের-একটি-ইবাদত ইসলাম সকল খবর »

এক্সক্লুসিভ নিউজ


টানা বৃষ্টিতে মক্কায় জলাবদ্ধতা

টানা-বৃষ্টিতে-মক্কায়-জলাবদ্ধতা

বাবা নেই ছোটকালেই, অভাবে মাত্র তৃতীয় শ্রেণী পর্যন্ত পড়া এই ঘুগনি বিক্রেতাকে নিয়ে পি.এইচ.ডি করছেন ৫ জন

বাবা-নেই-ছোটকালেই-অভাবে-মাত্র-তৃতীয়-শ্রেণী-পর্যন্ত-পড়া-এই-ঘুগনি-বিক্রেতাকে-নিয়ে-পি-এইচ-ডি-করছেন-৫-জন

মঙ্গলগ্রহে মিলল ভূগর্ভস্থ পানির সন্ধান, মিলতে পারে প্রাণের চিহ্ন!

মঙ্গলগ্রহে-মিলল-ভূগর্ভস্থ-পানির-সন্ধান-মিলতে-পারে-প্রাণের-চিহ্ন- এক্সক্লুসিভ সকল খবর »

সর্বাধিক পঠিত


পাঠকই লেখক


ক্ষেতের মধ্য পাল্টাপাল্টি কামড়ে সাপ-বৃদ্ধ দুইজনের মৃত্যু

ক্ষেতের-মধ্য-পাল্টাপাল্টি-কামড়ে-সাপ-বৃদ্ধ-দুইজনের-মৃত্যু

বিয়ের চার বছর পরে স্ত্রীকে প্রাক্তন প্রেমিকের সঙ্গে বিয়ে দিলেন স্বামী!

বিয়ের-চার-বছর-পরে-স্ত্রীকে-প্রাক্তন-প্রেমিকের-সঙ্গে-বিয়ে-দিলেন-স্বামী-

যা ঘটল তাতে রীতিমতো শিহরিত বিজ্ঞানীরা

যা-ঘটল-তাতে-রীতিমতো-শিহরিত-বিজ্ঞানীরা পাঠকই সকল খবর »

জেলার খবর


ঢাকা ফরিদপুর
গাজীপুর গোপালগঞ্জ
জামালপুর কিশোরগঞ্জ
মাদারীপুর মানিকগঞ্জ
মুন্সিগঞ্জ ময়মনসিংহ
নারায়ণগঞ্জ নরসিংদী
নেত্রকোনা রাজবাড়ী
শরীয়তপুর শেরপুর
টাঙ্গাইল ব্রাহ্মণবাড়িয়া
কুমিল্লা চাঁদপুর
লক্ষ্মীপুর নোয়াখালী
ফেনী চট্টগ্রাম
খাগড়াছড়ি রাঙ্গামাটি
বান্দরবান কক্সবাজার
বরগুনা বরিশাল
ভোলা ঝালকাঠি
পটুয়াখালী পিরোজপুর
বাগেরহাট চুয়াডাঙ্গা
যশোর ঝিনাইদহ
খুলনা মেহেরপুর
নড়াইল নওগাঁ
নাটোর গাইবান্ধা
রংপুর সিলেট
মৌলভীবাজার হবিগঞ্জ
নীলফামারী দিনাজপুর
কুড়িগ্রাম লালমনিরহাট
পঞ্চগড় ঠাকুরগাঁ
সুনামগঞ্জ কুষ্টিয়া
মাগুরা সাতক্ষীরা
বগুড়া জয়পুরহাট
চাঁপাই নবাবগঞ্জ পাবনা
রাজশাহী সিরাজগঞ্জ