কাঁদলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী!

০৬:০৫:৫৩ মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯

সর্বশেষ সংবাদ :

     • ফারাক্কার পানিতে ডুবে গেল কুষ্টিয়ার ৫টি উপজেলা, চরম বিপদ সংকুল অবস্থায় দুর্গত এলাকার মানুষ     • ভিক্ষুক আর ঘুষখোরের মধ্যে কোনো পার্থক্য নেই: দুদক চেয়ারম্যান     • দরকার হলে আশরাফুলকে ৫ বার সুযোগ দেওয়া হবে : হাবিবুল বাশার     • বৃহস্পতিবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা     • আমাদের দেখে অন্যরাও পাকিস্তান সফরে আসতে উৎসাহিত হবে : শ্রীলঙ্কা কোচ     • পাকিস্তানে ক্রিকেট খেলা হচ্ছে নাকি যুদ্ধের মহড়া হচ্ছে!     • প্রতি বছর হাজারও মুসলিম প্রাণ হারাচ্ছে, এই পৃথিবীতে এখন আর ন্যায়বিচার নেই : মাহাথির     • প্রয়োজনে পাকিস্তানে ঢুকে ওদের মারবো : ভারতীয় সেনা প্রধান     • যুবলীগের নেতৃত্বে আসছেন মাশরাফি!     • দুই আবেদন নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে মাশরাফি

বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী, ২০১৯, ০৫:০৬:০৬

কাঁদলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী!

 কাঁদলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী!

দিনাজপুর : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী তার নির্বাচনী এলাকায় গণ সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় প্রয়াত পিতার কথা স্মৃতিচারণ করতে গিয়ে আবেক আপ্লুত হয়ে নিজে কাঁদলেন এবং উপস্থিত সবাইকে কাঁদালেন। সবাই কিংকর্তব্যবিমূঢ়। গণসংবর্ধনা অনুষ্ঠান যেন শোকে পরিণত!

বৃহস্পতিবার দিনাজপুরের সেতাবগঞ্জ বড় মাঠে বোচাগঞ্জ উপজেল আওয়ামীলীগ আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী কেঁদে ফেলেন। এ সময় প্রায় দুই মিনিট উপস্থিত সবাই কেঁদে পেলেন।

এর পর তিনি মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী তার আবেক আপ্লুত কণ্ঠে সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আপনারা আমার পিতা প্রয়াত মন্ত্রী আব্দুর রৌফ চৌধুরী ও আমাকে যে সম্মান দিয়েছেন, ভালোবাসা দিয়েছেন, সেই ঋণ আমি কিভাবে পরিষদ করব তা জানি না। তবে এতটুকু বলতে পারব আমি অন্যায়ের সঙ্গে কোনো দিন আপোষ করিনি। কারো প্রতি অন্যায় করিনি। কারো মঙ্গল চাড়া অমঙ্গলের কথা চিন্তা করিনি। মুক্তিযোদ্ধকে সব সময় লালন করেছি, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করেছি। শেখ হাসিনার নেতৃত্ব থেকে বিচ্যুত হইনি। আমি আপনাদের সন্তান, আপনাদের ভাই, আপনাদের বন্ধু, আমি আপনাদের সঙ্গে সে ভাবেই থাকতে চাই। আপনারা বোচাগঞ্জ বিরলের মানুষ আমাকে যে সহায়তা ও সমর্থন দিয়েছেন আমি যেন কখনো তার অমর্যাদা না করি। 

আজকের এই দিনে বার বার মনে পড়ছে আমার পিতা প্রয়াতমন্ত্রী বলেই আবেক আপ্লুত হয়ে কেঁদে ফেলেন।

প্রায় দুই মিনিট পর তিনি নিজেকে স্বাভাবিক করে আবারো কান্না জড়িত কণ্ঠে বলেন, আমার পিতা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আপনাদেরকে ভালোবেসে বার বার নির্যাতিত হয়েছেন নিপীড়িত হয়েছেন। তার পরেও কখনো সততার প্রশ্নে আদর্শের প্রশ্নে আপোষ করেন নাই। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য তার শরীরের রক্ত পর্যন্ত ঝড়িয়েছেন। কোনোদিন বঙ্গবন্ধুর প্রশ্নে ও শেখ হাসিনার প্রশ্নে আপোষ করেন নাই।

তিনি বলেন, আপনারা আমার প্রতি দোয়া ও আশীর্বাদ করবেন বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শ থেকে পথচলা যেন বিচ্যুত না হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশকে ভালোবেসে দেশের মানুষকে মুক্ত করার জন্য ২৩ বছর লড়াই সংগ্রাম করেছেন। ১৪ বছর তিনি কারা বরণ করেছেন। বঙ্গবন্ধুর প্রতি বাংলার মানুষ বিশ্বাস রেখেছিল বলেই মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ মানুষ জীবণ দিয়েছেন। বঙ্গবন্ধু তাদের স্বপ্ন বাস্তবায়ন করার জন্য দেশ পরিচালনার দায়িত্ব নিয়েছিলেন। মাত্র সাড়ে তিন বছরের মাথায় তাঁকেসহ পরিবারের সকল সদস্যকে হত্যা করা হয়েছে শুধু এইদেশকে সোনার বাংলার গড়ার পথ করে দিয়েছিলেন এই অপরাধে। জাতি হিসাবে, নাগরিক হিসাবে এই ঋণ আমাদেরকে শোধ করতে হবে ৩০ লক্ষ শহীদের সোনার বাংলা বিনির্মাণ করে। 

বোচাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু সৈয়দ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, , জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবুল কালাম আজাদ, যুগ্ম সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, বোচাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফছার আলী, সেতাবগঞ্জ পৌর মেয়র আব্দুস সবুর, বিরল উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু। উপস্থিত ছিলেন জেলা উপজেলার বিভিন্ন স্তরের আওয়ামীলীগের নেতাকর্মী, ইউপি চেয়ারম্যানগণ, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্তসহ সর্বস্তরের মানুষ।  এ সময় তারা মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।



খেলাধুলার সকল খবর »

ইসলাম


৬০০ মসজিদে ১৩০০ হাফেজ কুরআন বিনা পারিশ্রমে পড়াচ্ছেন খতম তারাবিহ

৬০০-মসজিদে-১৩০০-হাফেজ-কুরআন-বিনা-পারিশ্রমে-পড়াচ্ছেন-খতম-তারাবিহ

উপবাস নয়, রোজা হলো মুসলমানদের একটি ইবাদত

উপবাস-নয়-রোজা-হলো-মুসলমানদের-একটি-ইবাদত

মহান আল্লাহই মানুষের সবচেয়ে বড় আশ্রয়দাতা

মহান-আল্লাহই-মানুষের-সবচেয়ে-বড়-আশ্রয়দাতা ইসলাম সকল খবর »

এক্সক্লুসিভ নিউজ


মঙ্গলগ্রহে মিলল ভূগর্ভস্থ পানির সন্ধান, মিলতে পারে প্রাণের চিহ্ন!

মঙ্গলগ্রহে-মিলল-ভূগর্ভস্থ-পানির-সন্ধান-মিলতে-পারে-প্রাণের-চিহ্ন-

ডিভোর্স চেয়ে থানায় স্ত্রী, অসম্ভবকেই সম্ভব করে চমকে দিলো পুলিশ!

ডিভোর্স-চেয়ে-থানায়-স্ত্রী-অসম্ভবকেই-সম্ভব-করে-চমকে-দিলো-পুলিশ-

রোজাদার মুসল্লির সঙ্গে বিমান সেবিকার মানবিকতায় মুগ্ধ যাত্রী

রোজাদার-মুসল্লির-সঙ্গে-বিমান-সেবিকার-মানবিকতায়-মুগ্ধ-যাত্রী এক্সক্লুসিভ সকল খবর »

সর্বাধিক পঠিত


পাঠকই লেখক


ক্ষেতের মধ্য পাল্টাপাল্টি কামড়ে সাপ-বৃদ্ধ দুইজনের মৃত্যু

ক্ষেতের-মধ্য-পাল্টাপাল্টি-কামড়ে-সাপ-বৃদ্ধ-দুইজনের-মৃত্যু

বিয়ের চার বছর পরে স্ত্রীকে প্রাক্তন প্রেমিকের সঙ্গে বিয়ে দিলেন স্বামী!

বিয়ের-চার-বছর-পরে-স্ত্রীকে-প্রাক্তন-প্রেমিকের-সঙ্গে-বিয়ে-দিলেন-স্বামী-

যা ঘটল তাতে রীতিমতো শিহরিত বিজ্ঞানীরা

যা-ঘটল-তাতে-রীতিমতো-শিহরিত-বিজ্ঞানীরা পাঠকই সকল খবর »

জেলার খবর


ঢাকা ফরিদপুর
গাজীপুর গোপালগঞ্জ
জামালপুর কিশোরগঞ্জ
মাদারীপুর মানিকগঞ্জ
মুন্সিগঞ্জ ময়মনসিংহ
নারায়ণগঞ্জ নরসিংদী
নেত্রকোনা রাজবাড়ী
শরীয়তপুর শেরপুর
টাঙ্গাইল ব্রাহ্মণবাড়িয়া
কুমিল্লা চাঁদপুর
লক্ষ্মীপুর নোয়াখালী
ফেনী চট্টগ্রাম
খাগড়াছড়ি রাঙ্গামাটি
বান্দরবান কক্সবাজার
বরগুনা বরিশাল
ভোলা ঝালকাঠি
পটুয়াখালী পিরোজপুর
বাগেরহাট চুয়াডাঙ্গা
যশোর ঝিনাইদহ
খুলনা মেহেরপুর
নড়াইল নওগাঁ
নাটোর গাইবান্ধা
রংপুর সিলেট
মৌলভীবাজার হবিগঞ্জ
নীলফামারী দিনাজপুর
কুড়িগ্রাম লালমনিরহাট
পঞ্চগড় ঠাকুরগাঁ
সুনামগঞ্জ কুষ্টিয়া
মাগুরা সাতক্ষীরা
বগুড়া জয়পুরহাট
চাঁপাই নবাবগঞ্জ পাবনা
রাজশাহী সিরাজগঞ্জ