এবার কাজী নজরুল ইসলামের গান গেয়ে ভাইরাল হলেন নোবেল

১১:৪৫:৩৩ মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

সর্বশেষ সংবাদ :

     • শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতের নাটকীয় জয়     • সিঙ্গাপুরে ড. ফিলিপের অধীনে ওবায়দুল কাদেরের চিকিৎসা শুরু     • বাংলাদেশী চিকিৎসকদের ভূয়সী প্রশংসায় ডা. দেবী শেঠি     • জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ ঘোষণা করল ভারত     • মুসলিমরা নয় বেশি আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছে হিন্দুরাই : দাবি ইমরান খানের     • নরেন্দ্র মোদিকে নতুন অফার দিলেন ইমরান খান     • কবে খেলায় ফিরবেন সাকিব? যা জানালেন বিসিবি চিকিৎসক     • শেবাগ যা করতে পারেননি, সেটা করে দেখালেন তামিম     • কাপাসিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে আওয়ামীলীগের একাধিকসহ অন্যান্য প্রার্থীর মনোনয়নপত্র দাখিল     • পরকিয়ায় বাধা দেয়ায় অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলাটিপে হত্যার অভিযোগ

রবিবার, ১৩ জানুয়ারী, ২০১৯, ০৪:২২:৪১

এবার কাজী নজরুল ইসলামের গান গেয়ে ভাইরাল হলেন নোবেল

এবার কাজী নজরুল ইসলামের গান গেয়ে ভাইরাল হলেন নোবেল

বিনোদন ডেস্ক:  বাংলাদেশের নোবেল যেন কলকাতার ‘সা রে গা মা পা’-তে প্রতিভার ফিনিক্স পাখি হয়ে ধরা দিয়েছেন। তার গায়কী নিয়ে সমালোচনা হয়, তর্ক-বিতর্ক হয়। সেইসব নেতিবাচক মন্তব্যের আগুনে পুড়ে ছাই হয়ে বারবার জন্ম নিচ্ছেন নোবেল।

প্রতি পর্বে চ্যালেঞ্জ আর নিজেকে ছাড়িয়ে যাবার পিপাসার মহাসমুদ্র পাড়ি দিয়ে চলেছেন তিনি।গানে গানে ভাসিয়ে দিচ্ছেন দুই বাংলার দর্শক-শ্রোতার মন। জয় করে নিচ্ছেন তুমুল জনপ্রিয় প্রতিযোগিতাটির বিচারকদের প্রশংসা আর স্তুতি বাক্য। করপোরেট পপুলারিটি বা যাই হোক না কেন, নোবেল এখন ‘সা রে গা মা পা’র আইকন।

ভারতের জনপ্রিয় রিয়ালিটি শো ‘সা রে গা মা পা’তে জেমসের ‘বাবা’ গানটি গেয়ে পরিচিতি পেয়েছেন মাঈনুল আহসান নোবেল। তিনি গেয়েছেন আইয়ুব বাচ্চুর ‘সেই তুমি কেন এত অচেনা হলে’, মাইলসের ‘ফিরিয়ে দাও’সহ বাংলা-হিন্দি আরও অনেক গান। তুমুল জনপ্রিয় এইসব গানগুলো নতুন করে ভাইরাল হয়েছে নোবেলের কণ্ঠে।

নোবেল গেয়েছেন রবীন্দ্র সংগীতও। সেখানেও পেয়েছেন প্রশংসা। সেই ধারাবাহিকতায় এবার তিনি বাজিমাত করলেন বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের একটি গান গেয়ে।

গতকাল শনিবার দিবাগত রাতে জি বাংলায় প্রচার হওয়া পর্বে নোবেল মঞ্চে হাজির হন সাদা পাজামা-পাঞ্জাবীর উপর ঘিয়ে রঙের কোট চাপিয়ে। তার মাথায় দেখা যায় সাদা রঙের টুপি। কাজী নজরুল ইসলাম এই টুপি ব্যবহার করতেন।

নোবেলের সঙ্গে মঞ্চে উঠে একদল বাদক। তাদের বাদ্যের তালে তালে নোবেল গেয়ে শোনান বিদ্রোহী কবির ‘কারার ওই লৌহ কপাট’ গানটি। এসময় মঞ্চে উপস্থিত দর্শক উল্লাস ধ্বনিতে ফেটে পড়েন। বিচারকের আসনে বসা শ্রীকান্ত আচার্য, মোনালি ঠাকুর ও শান্তুনু মৈত্রকেও দেখা যায় মাথা দুলিয়ে গানটি উপভোগ করবেন। গান শেষে তারা নোবেলের গায়কীর প্রশংসাও করেন।

রাতে গানটি প্রচারের পর মুহূর্তেই সেটি ফেসবুকে ভাইরাল হয়ে যায়। জি বাংলার ফেসবুক পেজে গানটিতে লাইক ও রিঅ্যাক্ট পড়েছে ৭৫ হাজারেরও বেশি। ৫৫ হাজার জন শেয়ার দেয়া ভিডিওটি এখন পর্যন্ত দেখেছেন ১৪ লাখ দর্শক।

এতে মন্তব্য এসেছে আড়াই হাজার ছাড়িয়ে। সেখানে প্রশংসার পাশাপাশি আছে সমালোচনাও। অনেকেই নোবেলের উচ্চারণ, তালের গড়মিল নিয়ে মন্তব্য করেছেন।

প্রসঙ্গত, গোপালগঞ্জে জন্ম নেয়া নোবেলের গানের সঙ্গে সখ্যতা ছোটবেলা থেকেই। কোনো গুরুর কাছে শিক্ষা না নিলেও আগে বাংলালিংক নেক্সট টিউবার প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা ছয়ে এসেছিলেন।

এদিকে, মাইনুল আহসান নোবেল ছাড়াও এবার সা রে গা মা পা’য় বাংলাদেশ থেকে অংশ নিয়েছেন সিঁথি, তানজীম শরীফ, রোমানা ইতি, মেজবা বাপ্পী, আতিয়া আনিসা, মন্টি সিনহা।



খেলাধুলার সকল খবর »

ইসলাম


মাত্র আট মাসেই কুরআনে হাফিজ এই ছোট্ট শিশু!

মাত্র-আট-মাসেই-কুরআনে-হাফিজ-এই-ছোট্ট-শিশু-

ইসলাম সকল খবর »

এক্সক্লুসিভ নিউজ


সাবধান! বাড়িতে গ্যাস সিলিন্ডার থাকলে এই ১০টি ভুল কখনোই করবেন না

সাবধান--বাড়িতে-গ্যাস-সিলিন্ডার-থাকলে-এই-১০টি-ভুল-কখনোই-করবেন-না

ভোলায় জেলেদের জালে ধরা পড়ল দুই মণ ওজনের বিশাল মাছ‌!

ভোলায়-জেলেদের-জালে-ধরা-পড়ল-দুই-মণ-ওজনের-বিশাল-মাছ‌-

এক্সক্লুসিভ সকল খবর »

সর্বাধিক পঠিত


পাঠকই লেখক


পাঠকই সকল খবর »

জেলার খবর


ঢাকা ফরিদপুর
গাজীপুর গোপালগঞ্জ
জামালপুর কিশোরগঞ্জ
মাদারীপুর মানিকগঞ্জ
মুন্সিগঞ্জ ময়মনসিংহ
নারায়ণগঞ্জ নরসিংদী
নেত্রকোনা রাজবাড়ী
শরীয়তপুর শেরপুর
টাঙ্গাইল ব্রাহ্মণবাড়িয়া
কুমিল্লা চাঁদপুর
লক্ষ্মীপুর নোয়াখালী
ফেনী চট্টগ্রাম
খাগড়াছড়ি রাঙ্গামাটি
বান্দরবান কক্সবাজার
বরগুনা বরিশাল
ভোলা ঝালকাঠি
পটুয়াখালী পিরোজপুর
বাগেরহাট চুয়াডাঙ্গা
যশোর ঝিনাইদহ
খুলনা মেহেরপুর
নড়াইল নওগাঁ
নাটোর গাইবান্ধা
রংপুর সিলেট
মৌলভীবাজার হবিগঞ্জ
নীলফামারী দিনাজপুর
কুড়িগ্রাম লালমনিরহাট
পঞ্চগড় ঠাকুরগাঁ
সুনামগঞ্জ কুষ্টিয়া
মাগুরা সাতক্ষীরা
বগুড়া জয়পুরহাট
চাঁপাই নবাবগঞ্জ পাবনা
রাজশাহী সিরাজগঞ্জ