গায়ের রং কালো-দাঁতে ফাঁক, তার সিনেমাই ১০০ কোটির ক্লাবে

১২:৪২:২৮ বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯


সোমবার, ০৭ জানুয়ারী, ২০১৯, ০৩:৩৪:৪০

গায়ের রং কালো-দাঁতে ফাঁক, তার সিনেমাই ১০০ কোটির ক্লাবে

গায়ের রং কালো-দাঁতে ফাঁক, তার সিনেমাই ১০০ কোটির ক্লাবে

বিনোদন ডেস্ক :  গায়ের রংটা কালো। সেই সঙ্গে দাঁতের মধ্যে ফাঁক। এই দুই কারণে পরিচালকদের কাছে অবহেলার পাত্র ছিলেন তিনি। তাকে কোনো কাজে নেয়া হতো না। সরাসরি মুখের ওপর না বলে দেয়া হতো। আজ সেই নিগৃহীত মানুষটির সিনেমাই ১০০ কোটির ক্লাবে। এই মানুষটি আর কেউ নন-অভিনেতা সিদ্ধার্থ যাদব। আর যেই ছবির কথা বলা হচ্ছে সেটি হলো সিম্বা।

সিম্বা’য় সিদ্ধার্থ যাদব রণবীর সিংহের ডান হাত। আর সেই সুবাদেই তিনি এখন শিরোনামে। তবে এই জায়গায় পৌঁছানোর জন্য কম কাঠখড় পোড়াতে হয়নি অভিনেতাকে। পদে পদে লাঞ্ছনার শিকার হতে হয়েছে।

মুম্বাইতেই সিদ্ধার্থ যাদবের জন্ম আর বেড়ে ওঠা। অভিনয়ে হাতেখড়ি হওয়ার আগে পুলিশ অফিসার হওয়ার স্বপ্ন দেখতেন আজকের অভিনেতা। পুলিশ হলেন না ঠিকই। কিন্তু পুলিশ অফিসার সন্তোষ তাওড়ের ভূমিকায় অভিনয় করে শিরোনামে সিদ্ধার্থ।

১৬ বছর ধরে ইন্ডাস্ট্রিতে লাগাতার কাজ করে যাচ্ছেন সিদ্ধার্থ যাদব। বহু মারাঠি ছবিতে দেখা গেছে তাকে। রোহিত শেট্টিরও বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন সিদ্ধার্থ। তার মধ্যে ‘গোলমাল’, ‘গোলমাল রিটার্নস’ এই ছবি দুটিতে সিদ্ধার্থের অভিনয় অনেকেরই মনে আছে। টেলিভিশনের বেশ কিছু সিরিয়াল এবং কিছু কমেডি শো’তেও অভিনয় করেছেন সিদ্ধার্থ।

সিদ্ধার্থ যাদবের স্ত্রীর নাম ত্রুপ্তি অক্কলয়ার। পেশায় ত্রুপ্তি একজন সাংবাদিক। স্বরা এবং ইরা নামের দুই মেয়ে রয়েছে তাদের। একটি নাটকের মঞ্চে ত্রুপ্তির সঙ্গে প্রথমবার দেখা হয় সিদ্ধার্থের। আর প্রথমবার দেখামাত্রই ত্রুপ্তির প্রেমে পড়ে যান অভিনেতা। তার কিছু দিনের মধ্যেই একটি রেলস্টেশনে ত্রুপ্তিকে প্রোপোজ করেন সিদ্ধার্থ। পাঁচ বছর পর সিদ্ধার্থকে হ্যাঁ করেন ত্রুপ্তি।

অভিনেতার বাবা মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশনের প্রাক্তন অফিসার। তার ভাই একজন চিকিৎসক এবং বোন সমাজকর্মী। অভিনয় জীবনের শুরুর দিকে তাকে অনেক পরিচালকের কাছ থেকেই নানা কথা শুনতে হয়েছে। সম্প্রতি এক সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে সিদ্ধার্থ দাবি করেছেন, তার গায়ের রং কালো, দাঁতের মাঝে ফাঁক-এই সব বলে অনেক পরিচালকই মুখের ওপর তাকে না করে দিতেন।

সিদ্ধার্থের কথায়, ‘১৯৯৯ সালে হিন্দি সিরিয়ালের জন্য প্রথমবার অডিশন দিই। আমার সঙ্গে স্পটবয়ের মতো ব্যবহার করে সেখানে হাসিঠাট্টা করছিলেন পরিচালক। শুধু তা-ই নয়, আমাকে পানি দিতে বলা হয়েছিল সেখানে। প্রথমে ভেবেছিলাম, পানি দেয়াটা হয়তো অডিশনের অঙ্গ। কিন্তু সবাই হাসিঠাট্টা করায় বুঝতে পারলাম যে, আমাকে নিয়ে মজা করা হচ্ছে। সেদিন খুব কষ্ট পেয়েছিলাম।’

শুধু ইন্ডাস্ট্রি নয়। অভিনেতার প্রতিবেশীরাও তার গায়ের রং থেকে চেহারা ইত্যাদি নিয়ে ঠাট্টা করতেন। তবে সিদ্ধার্থের কথায়, ‘আমার ভাই মনে সাহস জোগাতেন। বলতেন, তোর মধ্যে এমন অনেক গুণই আছে, যেগুলোর জন্য আমরা গর্বিত।’

কলেজে ভর্তি হয়েই সিদ্ধার্থের মনে অভিনয়ের ইচ্ছা জাগে। আর তখনই থিয়েটারে নাম লেখান সিদ্ধার্থ। বেশ কিছু মারাঠি নাটকেও অভিনয় করেন। কলেজের দ্বিতীয় বর্ষে একটি মারাঠি কমেডি শো করার জন্য ডাক পান অভিনেতা।



খেলাধুলার সকল খবর »

ইসলাম


‘আমার প্রতি আল্লাহর বিশেষ নেয়ামত হলো, আমার কোলে রাসুল (সা.) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন'

‘আমার-প্রতি-আল্লাহর-বিশেষ-নেয়ামত-হলো-আমার-কোলে-রাসুল-সা-শেষ-নিঃশ্বাস-ত্যাগ-করেন-

মাত্র আট মাসেই কুরআনে হাফিজ এই ছোট্ট শিশু!

মাত্র-আট-মাসেই-কুরআনে-হাফিজ-এই-ছোট্ট-শিশু-

জুমআর দিন দোয়া কবুলের কিছু মুহূর্ত

জুমআর-দিন-দোয়া-কবুলের-কিছু-মুহূর্ত ইসলাম সকল খবর »

এক্সক্লুসিভ নিউজ


ভোলায় জেলেদের জালে ধরা পড়ল দুই মণ ওজনের বিশাল মাছ‌!

ভোলায়-জেলেদের-জালে-ধরা-পড়ল-দুই-মণ-ওজনের-বিশাল-মাছ‌-

১৮৯৫ সালের সঙ্গে মিলে গেলো ২০১৯-এর ক্যালেন্ডার!

১৮৯৫-সালের-সঙ্গে-মিলে-গেলো-২০১৯-এর-ক্যালেন্ডার-

এক্সক্লুসিভ সকল খবর »

সর্বাধিক পঠিত


পাঠকই লেখক


প্রেমপত্রের একাল-সেকাল

প্রেমপত্রের-একাল-সেকাল

পাঠকই সকল খবর »

জেলার খবর


ঢাকা ফরিদপুর
গাজীপুর গোপালগঞ্জ
জামালপুর কিশোরগঞ্জ
মাদারীপুর মানিকগঞ্জ
মুন্সিগঞ্জ ময়মনসিংহ
নারায়ণগঞ্জ নরসিংদী
নেত্রকোনা রাজবাড়ী
শরীয়তপুর শেরপুর
টাঙ্গাইল ব্রাহ্মণবাড়িয়া
কুমিল্লা চাঁদপুর
লক্ষ্মীপুর নোয়াখালী
ফেনী চট্টগ্রাম
খাগড়াছড়ি রাঙ্গামাটি
বান্দরবান কক্সবাজার
বরগুনা বরিশাল
ভোলা ঝালকাঠি
পটুয়াখালী পিরোজপুর
বাগেরহাট চুয়াডাঙ্গা
যশোর ঝিনাইদহ
খুলনা মেহেরপুর
নড়াইল নওগাঁ
নাটোর গাইবান্ধা
রংপুর সিলেট
মৌলভীবাজার হবিগঞ্জ
নীলফামারী দিনাজপুর
কুড়িগ্রাম লালমনিরহাট
পঞ্চগড় ঠাকুরগাঁ
সুনামগঞ্জ কুষ্টিয়া
মাগুরা সাতক্ষীরা
বগুড়া জয়পুরহাট
চাঁপাই নবাবগঞ্জ পাবনা
রাজশাহী সিরাজগঞ্জ