অ্যাসিডে ঝলসে গিয়েছিল মুখ, চার বছর পরে নিজের ভালবাসা খুঁজে পেলেন রেশমা!

১১:৪৫:২৬ মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

সর্বশেষ সংবাদ :

     • শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতের নাটকীয় জয়     • সিঙ্গাপুরে ড. ফিলিপের অধীনে ওবায়দুল কাদেরের চিকিৎসা শুরু     • বাংলাদেশী চিকিৎসকদের ভূয়সী প্রশংসায় ডা. দেবী শেঠি     • জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ ঘোষণা করল ভারত     • মুসলিমরা নয় বেশি আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছে হিন্দুরাই : দাবি ইমরান খানের     • নরেন্দ্র মোদিকে নতুন অফার দিলেন ইমরান খান     • কবে খেলায় ফিরবেন সাকিব? যা জানালেন বিসিবি চিকিৎসক     • শেবাগ যা করতে পারেননি, সেটা করে দেখালেন তামিম     • কাপাসিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে আওয়ামীলীগের একাধিকসহ অন্যান্য প্রার্থীর মনোনয়নপত্র দাখিল     • পরকিয়ায় বাধা দেয়ায় অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলাটিপে হত্যার অভিযোগ

বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী, ২০১৯, ০৪:৫৯:৪৭

অ্যাসিডে ঝলসে গিয়েছিল মুখ, চার বছর পরে নিজের ভালবাসা খুঁজে পেলেন রেশমা!

অ্যাসিডে ঝলসে গিয়েছিল মুখ, চার বছর পরে নিজের ভালবাসা খুঁজে পেলেন রেশমা!

আন্তর্জাতিক ডেস্ক: অ্যাসিডে ঝলসে গিয়েছিল মুখ, চার বছর পরে নিজের ভালবাসা খুঁজে পেলেন রেশমা! বছর চারেক আগে যখন অ্যাসিডে ঝলসে গিয়েছিল তাঁর মুখ, তখন দিল্লির যুবতী রেশমা খাতুন ভাবতেও পারেননি যে তাঁর জীবনে আলো জ্বলে উঠতে পারে এইভাবে আবার। দৃষ্টি হারিয়ে ফেলার সঙ্গে সঙ্গে বীভৎস মুখের আতঙ্কও তাড়া করে বেড়াতো তাঁকে। কিন্তু গত শনিবারেই জীবনের অন্যতম খুশির মুহূর্তের সাক্ষী থাকলেন তিনি। ফেসবুকের মাধ্যমে খুঁজে পেয়েছিলেন নিজের জীবনের ভালবাসা। এ বার তাঁর সঙ্গেই গাঁট ছড়ায় বাঁধা পড়লেন রেশমা। দিল্লির তিস হাজারি আদালতে অশোক কুমারের সঙ্গে বিয়ে হল অ্যাসিড আক্রান্ত যুবতী রেশমা খাতুনের।

২০১৪ সালের ডিসেম্বরের রাতটা বোধহয় ভোলা সম্ভব নয় ২৩ বছরে পা রাখা রেশমার। বেশ কয়েকদিন ধরেই তাঁকে বিরক্ত করে চলায় প্রতিবাদ করেছিলেন রেশমা। তার পরেই এক দিন রাতে হঠাৎ তাঁকে রাস্তায় একা পেয়ে মুখে অ্যাসিড ছুঁড়ে দেয় সেই দুষ্কৃতি। মুখের চামড়া, মাথার চুল পুড়ে গিয়েছিল সবটাই। কিন্তু স্বপ্নগুলোকে পুড়ে যেতে দেননি তিনি। চোখের দৃষ্টি নষ্ট হয়ে গেলেও, নতুন করে বাঁচার স্বপ্ন দেখতে তিনি কখনোই ভোলেননি বলে জানিয়েছেন রেশমা।

যদিও এই জীবনের লড়াইতে ফেরত আসার স্বপ্নটা কখনোই সহজ ছিল না বলে জানিয়েছেন তিনি। কোনও জায়গাতেই অভিযোগ জানিয়ে সুরাহা পাননি তাঁর প্রতি এই অন্যায়ের। কেবল মাত্র মায়ের প্রতি ভালবাসাই সেই সময় তাঁকে বেঁচে থাকতে সাহায্য করেছিল বলে জানিয়েছেন তিনি। কিছু শুভানুধ্যায়ীর প্রচেষ্টায় তার পর শুরু হয় তাঁর চিকিৎসা। যোগাযোগ হয় অ্যাসিড সারভাইভারস ফাউন্ডেশনের সঙ্গে। মূলত তাঁদেরই প্রচেষ্টায় গতি পায় রেশমার চিকিৎসায়। প্রায় ১৮ বার মুখে অপারেশনও হয় তাঁর। বছর দুই সম্পূর্ণ দৃষ্টিহীন থাকার পরে, কিছুটা হলেও চোখের জ্যোতিও ফিরে পান তিনি।

এর পরেই রেশমা তাঁর পড়াশোনায় মন দেন। পড়াশোনা শেষ করবার পরে নয়ডার একটি হোটেলে কাজে যোগদান করেন তিনি। কিন্তু তাঁর স্বামীর সঙ্গে কোথায় দেখা হল তাঁর? রেশমা জানিয়েছেন যে, সোশ্যাল মিডিয়াতেই তাঁর সঙ্গে আলাপ হয় তাঁর স্বামী অশোক কুমারের। কিছুদিন কথা বলার পর দেখাও করেন তাঁরা। প্রায় এক বছর পরে তিনি বিয়ের প্রস্তাব দেন রেশমাকে। অশোকের পরিবারও তাঁকে সিদ্ধান্ত নিতে সাহায্য করেছিল বলে জানিয়েছেন রেশমা।



খেলাধুলার সকল খবর »

ইসলাম


মাত্র আট মাসেই কুরআনে হাফিজ এই ছোট্ট শিশু!

মাত্র-আট-মাসেই-কুরআনে-হাফিজ-এই-ছোট্ট-শিশু-

ইসলাম সকল খবর »

এক্সক্লুসিভ নিউজ


সাবধান! বাড়িতে গ্যাস সিলিন্ডার থাকলে এই ১০টি ভুল কখনোই করবেন না

সাবধান--বাড়িতে-গ্যাস-সিলিন্ডার-থাকলে-এই-১০টি-ভুল-কখনোই-করবেন-না

ভোলায় জেলেদের জালে ধরা পড়ল দুই মণ ওজনের বিশাল মাছ‌!

ভোলায়-জেলেদের-জালে-ধরা-পড়ল-দুই-মণ-ওজনের-বিশাল-মাছ‌-

এক্সক্লুসিভ সকল খবর »

সর্বাধিক পঠিত


পাঠকই লেখক


পাঠকই সকল খবর »

জেলার খবর


ঢাকা ফরিদপুর
গাজীপুর গোপালগঞ্জ
জামালপুর কিশোরগঞ্জ
মাদারীপুর মানিকগঞ্জ
মুন্সিগঞ্জ ময়মনসিংহ
নারায়ণগঞ্জ নরসিংদী
নেত্রকোনা রাজবাড়ী
শরীয়তপুর শেরপুর
টাঙ্গাইল ব্রাহ্মণবাড়িয়া
কুমিল্লা চাঁদপুর
লক্ষ্মীপুর নোয়াখালী
ফেনী চট্টগ্রাম
খাগড়াছড়ি রাঙ্গামাটি
বান্দরবান কক্সবাজার
বরগুনা বরিশাল
ভোলা ঝালকাঠি
পটুয়াখালী পিরোজপুর
বাগেরহাট চুয়াডাঙ্গা
যশোর ঝিনাইদহ
খুলনা মেহেরপুর
নড়াইল নওগাঁ
নাটোর গাইবান্ধা
রংপুর সিলেট
মৌলভীবাজার হবিগঞ্জ
নীলফামারী দিনাজপুর
কুড়িগ্রাম লালমনিরহাট
পঞ্চগড় ঠাকুরগাঁ
সুনামগঞ্জ কুষ্টিয়া
মাগুরা সাতক্ষীরা
বগুড়া জয়পুরহাট
চাঁপাই নবাবগঞ্জ পাবনা
রাজশাহী সিরাজগঞ্জ